1. admin@dainikfatikchhari.com : ForkanMahmud :
পবিত্র লাইলাতুল-কদর বা শবে কদর-এম. হোসাইন - দৈনিক ফটিকছড়ি
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৪:১০ অপরাহ্ন
শিরোনাম
হীরার সন্ধানে ওরা চারজন-আদনান হোসাইন ফটিকছড়ি ভূজপুর ইউনিয়নে ২০ পরিবার কে সেলাই মেশিন দিলো বাংলাদেশ এহইয়াউচ্ছুন্নাহ ফাউন্ডেশন বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ফটিকছড়ি গ্রাম পুলিশদের মাঝে ইউনিফর্ম বিতরণ আজ থেকে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু ফটিকছড়ি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত যে মিনার অন্ধকার পথকে আলোর বিচ্ছুরণ ছড়িয়ে আলোকিত করে হীরার সন্ধানে ওরা চারজন -আদনান হোসাইন সব হারিয়ে নি:স্ব ফটিকছড়ির ১৮ প্রবাসী ব্যবসায়ী শেখ কামালের জন্মদিনে ফটিকছড়ি উপজেলা প্রশাসন এর বৃক্ষরোপণ

পবিত্র লাইলাতুল-কদর বা শবে কদর-এম. হোসাইন

এডিটর-দৈনিক ফটিকছড়ি
  • আপডেট টাইম বুধবার, ২০ মে, ২০২০
  • ১১৯ বার

পবিত্র লাইলাতুল-কদর বা শবে কদর


মুসলিম উম্মাহের জন্য সর্বোচ্চ নিয়ামত স্বরুপ পবিত্র শবে কদর প্রদান করেছেন মহান রাব্বুল আলামীন।হাজার মাসের চেয়েও উত্তম এই রজনীর গুরুত্ব।ভাগ্যরজনী হিসেবেও এই রাতের ব্যাপক পরিচিতি মুসলিম উম্মাহের কাছে । মর্যাদা ও গুরুত্বের জায়গা থেকে পবিত্র শবে কদর অনন্য।অতি সম্মানিত, মহিমান্বিত এবং ব্যাপক বৈশিষ্ট্যমন্ডিত রজনী হিসেবে লাইলাতুলকদর এর ভূমিকা অপরিসীম। কম সময়ের জন্য পৃথিবীতে আসা নবীজির শ্রেষ্ঠ উম্মতদের অধিক পুণ্য লাভের সম্ভাবনা হিসেবে এই রজনীটি ব্যাপকভাবে সমাদৃত।

পবিত্র আল-কুরআন মানবজাতির কল্যাণের জন্য শ্রেষ্ঠ মাধ্যম।পৃথিবীর শ্রেষ্ঠ নির্ভুল ও অপরিবর্তনীয় মহাগ্রন্থ।যা মানবজাতির সকল উন্নতির কেন্দ্রবিন্দু। সকল মানুষের সফলতা এবং স্বার্থক মানবজীবন গঠনের পূর্ণাঙ্গ বিবরণ এই গ্রন্থের মাধ্যমে জানতে পারি।এই মহাগ্রন্থ আল কুরআন নাজিল হয়েছিল পবিত্র রমজান মাসের এই মহিমান্বিত রজনীতে।যার ফলে এর গুরুত্ব আরে বহুগুণে সমৃদ্ধ হয়েছে।এছাড়াও সূরা কদর শিরোানে আল কুরআনে একটি পূর্ণাঙ্গ সূরা রয়েছে।মর্যাদা ও গুরুত্বের জায়গায় শবে কদর সীমাহীনভাবে মুসলিম উম্মাহের জন্য এক অপরিসীম ভূমিকায় অবতীর্ণ। মহান রাব্বুল আলামীনের দয়া ও সাহায্য প্রার্থনা এবং পুণ্যভাগ্য প্রত্যাশায় প্রতি বছর এই রজনীতে সমগ্র মুসলিম উম্মাহ মর্যাদা ও আন্তরিকতার সহিত পালন করে থাকে।বান্দার পাপমোচন, সাহায্য প্রদান সহ বৈধ সকল মনের আশা-ভরসা পূরণে মহান রাব্বুল আলামীন বিশেষভাবে রহমত দান করেন।তাঁর অসীম ধনাঢ্য ও সীমাহীন দয়া থেকে তাঁর প্রিয় বান্দাদের জন্য বরাদ্দ করে বান্দারের কল্যাণে আল্লাহর মায়ার অন্ত নেই।তিনি বান্দার সাহায্যে এগিয়ে আসে।তাঁর দয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ বান্দার পক্ষে কখনো সম্ভব নয়।তবুও আল্লাহ আনুগত্য প্রকাশ ও নৈকট্য হাসিলের প্রত্যাশায় তাঁর সকল হুকুম পালনে বান্দা একাগ্রতাচিত্ত প্রদর্শন আবশ্যক। যার ধরু বরকতয় এই মহিমান্বিত রজনীতে তাঁর প্রতি শোকর গুজার হয়ে সকল বিষয়ে সাহায্য কামনা করি।গুরুত্ব ও মর্যাদার সহিত রজনীটি পালনের জন্য আমরা আন্তরিক হয়।তাহলে মহান আল্লাহ এই গুরুত্বপূর্ণ রজনীর সকল পুণ্য আমাদেরকে দান করবেন।যা আমাদের জীবনের জন্যে অতি গুরুত্বপূর্ণ বিষয়।আল্লাহর রহমত ও বরকতপূর্ণ জীবন গড়ার দৃঢ় প্রত্যয় এবং তাঁর সাহায্য কামনার শ্রেষ্ঠ মাধ্যম হিসেবেও শবে কদর এর ভূমিকা অত্যধিক।

বর্তমান বিশ্ব কঠিন ও ভয়াবহ পরিস্থিতির মাঝে অতিক্রম করছে।বাংলাদেশও এর ব্যতিক্রম কিছু নয়।করোনা সংক্রমণ সহ প্রাকৃতিক দূর্যোগের ভয়াল গ্রাসে আমাদের দেশ নিপতিত। সমগ্র জাতির মধ্যে দুশ্চিন্তা ও হতাশা কাজ করছে।এর প্রতিরোধ এবং কার্যকর ভূমিকায় নিজেরা সচেতনতা হলেও সকল আপদবিপদের মূল উদঘাটনে মহান সৃষ্টিকর্তার সাহায্য কামনা করতে হবে।এজন্যে মহান আল্লাহর কাছে বিশেষ দোয়ার মাধ্যমে এই রজনীর উছিলায় সমগ্র বিশ্ববাসীর কল্যাণ কামনা করতে হবে।যাতে করে এই ভয়াল দুর্দিন অতি দ্রুত সময়ে কেটে যায় সেজন্যে তাঁর সাহায্য কামনা করা একান্ত জরুরী।

মহান রাব্বুল আলামীন সকলকে হেফাজত করুক।এই রজনীর গুরুত্ব উপলব্ধি করে যাতে সকলে মর্যাদার সহিত রজনীটি পালন করতে পারে সেজন্যে মহান রাব্বুল আলামীনের কাছে সাহায্য কামনা করছি।

আপনিও শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরি আরো খবর...
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazafatikcha54
//graizoah.com/afu.php?zoneid=3460431