1. admin@dainikfatikchhari.com : ForkanMahmud :
পেছানো হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম - দৈনিক ফটিকছড়ি
মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম
হীরার সন্ধানে ওরা চারজন-আদনান হোসাইন ফটিকছড়ি ভূজপুর ইউনিয়নে ২০ পরিবার কে সেলাই মেশিন দিলো বাংলাদেশ এহইয়াউচ্ছুন্নাহ ফাউন্ডেশন বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফটিকছড়ি উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ফটিকছড়ি গ্রাম পুলিশদের মাঝে ইউনিফর্ম বিতরণ আজ থেকে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু ফটিকছড়ি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত যে মিনার অন্ধকার পথকে আলোর বিচ্ছুরণ ছড়িয়ে আলোকিত করে হীরার সন্ধানে ওরা চারজন -আদনান হোসাইন সব হারিয়ে নি:স্ব ফটিকছড়ির ১৮ প্রবাসী ব্যবসায়ী শেখ কামালের জন্মদিনে ফটিকছড়ি উপজেলা প্রশাসন এর বৃক্ষরোপণ

পেছানো হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম

এডিটর-দৈনিক ফটিকছড়ি
  • আপডেট টাইম বুধবার, ৩ জুন, ২০২০
  • ৯৯ বার

অনলাইন ডেস্ক: জুন মাসের প্রথম সপ্তাহে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা থাকলেও তা আপাতত হচ্ছে না। রোববার (৩১ মে) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জুন মাসে কলেজে ভর্তি কার্যক্রম শুরু করা হবে কি না, তা এখনো নিশ্চিত নয়। সবকিছু বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।’
তবে সবকিছু নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর। কলেজে ভর্তির সঙ্গে এই বছর প্রায় ১৭ থেকে ১৮ লাখ শিক্ষার্থী জড়িত। ভর্তির সময় শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে কিছু কাজ করতে হয়, ফলে এই সময় তারা ঝুঁকির মধ্যে পড়তে পারে। আর শিক্ষা প্রতিষ্ঠানতো এখনো বন্ধ, কাজেই অপেক্ষা করছি।

একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম জুলাইয় মাসে শুরুর হবে বলে বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড অনলাইন পেইজে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলেন, এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম চলতি মাসে শুরু হচ্ছে না। জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে আবেদন নেয়া হতে পারে। এবার শুধু অনলাইনে আবেদন করা যাবে।
১ সেপ্টেম্বর ভর্তিকৃতদের ক্লাস শুরু হতে পারে। তবে করোনা পরিস্থিতির উন্নতি-অবনতির ওপর এটা আগ-পিছ হতে পারে।
শিক্ষা মন্ত্রণালয়ের নীতি-নির্ধারকরা একাদশ শ্রেণিতে ভর্তির বিষয়ে এখনও সিদ্ধান্ত নিই নি। এ ব্যাপারে সিদ্ধান্ত ১৫ জুনের আগে হবে।

সাধারণত অন্যান্য বছর ফলপ্রকাশের এক সপ্তাহের মধ্যে ভর্তি কার্যক্রম শুরু হয়।
কিন্তু করোনার কারণে এবার সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে।
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির মিলে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম শুরু হবে।

তবে রোববার ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবার ১০টি বোর্ডে গড় পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ। এর আগে গত বছর গড় পাসের হার ছিল ৮২ দশমিক ২০ শতাংশ।

-দৈনিক শিক্ষা

আপনিও শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরি আরো খবর...
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazafatikcha54
//graizoah.com/afu.php?zoneid=3460431