1. ashton_hobson@mstreetyoga.com : ashtonhobson10 :
  2. admin@dainikfatikchhari.com : ForkanMahmud :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০২০-২১ সেশনের কার্যকরী কমিটি গঠন সম্পন্ন ক্যান্সার আক্রান্ত রোগীকে নগদ অর্থ প্রদান করলেন লেলাং ক্বওমী ওলামা পরিষদ ফটিকছড়িতে অভ্যন্তরীন আমন ধান চাল সংগ্রহ ২০২০-২১ উদ্বোধন ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে গৃহবধু গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা ফটিকছড়িতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে পদোন্নতি পেয়েছেন বাবু রুপন কুমার ফটিকছড়িতে গাউসিয়া কমিটির করোনা সুরক্ষায় জনসচেতনতা ও মাস্ক বিতরণ কর্মসুচী পালিত কাতারে রোড এক্সিডেন্টে কাঞ্চন নগরের যুবক বাবলুর মৃত্যু ধর্মপুর ইউপি চেয়ারম্যান কাপ ফুটবল টুনামেন্ট ২০২০ র উদ্ভোধন কোনো রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়ন করছিনা- আল্লামা জুনাইদ বাবুনগরী

আত্মবিশ্বাস ও সুদৃঢ় মনোবল সকল উন্নতির গুরুত্বপূর্ণ বাহন

এডিটর-দৈনিক ফটিকছড়ি
  • আপডেট টাইম সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৭ বার

এম হোসাইন: আত্মশক্তি কে এমনভাবে জাগরিত করতে হবে যেন ভস্মীভূত অযত্ন স্থানে মূল্যবান খনি সৃষ্টি করা যায়।স্বাভাবিক অর্থে পূর্বের কুসংস্কার ও মনগড়া কথার ভিত্তি এতোটা শক্তিশালী হয়ে পড়েছে তার কোনো একটি উদ্ধৃতি শুনাইলে আমরা অনেকে হতাশার গ্লানিত্বে আচ্ছন্ন হয়ে যায়। সচেতন, মুক্তমনা, সৃজনশীল কর্মচর্চা ব্যক্তির পক্ষে প্রাথমিক অবস্থায় সঠিক জায়গায় স্থির থাকাটা কঠিন হয়ে পড়ে।কুসংস্কারে আচ্ছন্ন এবং মনগড়া কথার ওপর অটল বিশ্বাস স্থাপনের ফলে আমাদের আত্মশক্তিতে মারাত্মকভাবে মরিচা লেগেছে।যার বিস্তার সর্বত্র ছড়িয়ে গেছে বিধায় ইতিবাচক চিন্তাধারা আমাদের মগজে ঘুরপাক খায়না।

প্রবল ইচ্ছা হলো পরিকল্পিত ও মনের ভেতরকার সৃষ্টি হওয়া কামনা পূরণে গভীর মনোযোগ প্রদর্শন। অন্যদিকে আত্মবিশ্বাস হলো নিজের সকল কাজের প্রতি পূর্ণ সমর্থন। সুতরাং, প্রবল ইচ্ছা ও আত্মবিশ্বাস সুদৃঢ় হলে যেকোন ক্ষেত্রে সফলতার উজ্জ্বল ইতিহাস রচনা সম্ভবপর হয়।

আগ্রহের প্রাধান্যতা ও মনের ব্যাকুলতা কে ইতিবাচকভাবে কাজে লাগায়।দূরদর্শিতা প্রদর্শনের পূর্ব শর্ত মনের বৈধ স্বীকৃতির কর্মকে সঠিকভাবে লালন করা।এটির উপেক্ষা অদূরদর্শীতার প্রতিফলন।

উচ্চ শিক্ষিত মেধাবী এমন তরুণ খুঁজে নেওয়া সম্ভব হবে, যারা আমাদের সমাজ বলয়ে সৃষ্ট নিম্ম পেশা সমূহ গ্রহণ করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে।কেননা তাদের মনের ব্যাকুলতা এবং আগ্রহের প্রাধান্যতার জুড়ে সকল বিপত্তি, সমালোচনা উপেক্ষা করে দূরন্ত গতিতে ছুটে চলেছে।কারণ সম্ভাবনার ভিত্তি রচনায় ঐতিহাসিক সিদ্ধান্ত গ্রহণে দূরদর্শি সম্পন্ন ব্যক্তিরা পিছু হটেননা।যদিও বর্তমানে তাদের কার্য়ক্রম সম্মানজনকভাবে সমাজে স্বীকৃত নয়।কিন্তু ভবিষ্যতে সম্ভাবনার এই কার্যক্রম ব্যাপক আলোড়ন সৃষ্টি করে সমাজ,দেশ তথা জাতির কল্যাণ সাধন করবে।

নিয়মিত লেখক
দৈনিক ফটিকছড়ি।

আপনিও শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরি আরো খবর...

ads

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazafatikcha54