1. ashton_hobson@mstreetyoga.com : ashtonhobson10 :
  2. admin@dainikfatikchhari.com : ForkanMahmud :
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
ফটিকছড়ি স্টুডেন্টস্ এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০২০-২১ সেশনের কার্যকরী কমিটি গঠন সম্পন্ন ক্যান্সার আক্রান্ত রোগীকে নগদ অর্থ প্রদান করলেন লেলাং ক্বওমী ওলামা পরিষদ ফটিকছড়িতে অভ্যন্তরীন আমন ধান চাল সংগ্রহ ২০২০-২১ উদ্বোধন ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে গৃহবধু গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা ফটিকছড়িতে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে পদোন্নতি পেয়েছেন বাবু রুপন কুমার ফটিকছড়িতে গাউসিয়া কমিটির করোনা সুরক্ষায় জনসচেতনতা ও মাস্ক বিতরণ কর্মসুচী পালিত কাতারে রোড এক্সিডেন্টে কাঞ্চন নগরের যুবক বাবলুর মৃত্যু ধর্মপুর ইউপি চেয়ারম্যান কাপ ফুটবল টুনামেন্ট ২০২০ র উদ্ভোধন কোনো রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়ন করছিনা- আল্লামা জুনাইদ বাবুনগরী

সোশ্যাল ক্লাবের রক্তদান কর্মসূচিতে – প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

এডিটর-দৈনিক ফটিকছড়ি
  • আপডেট টাইম রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১৫৮ বার

ফোরকান মাহমুদ, ওমান মাস্কাট থেকেঃ জমকালো আয়োজনের মধ্যদিয়ে শেষ হয়েছে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ফ্রি রক্তদান কর্মসূচি।

ওমানের ব্লাড ব্যাঙ্ক কর্তৃপক্ষের আহ্বান এ সাড়া দিয়ে “একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বন্ধন” প্রতিপাদ্যকে সামনে রেখে গত শুক্রবার (২৫সেপ্টেম্বর) বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্দ্যোগে, ক্লাবের হল রুমে আয়োজন করা হয়েছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি-২০২০। এই আয়োজনে রক্তদানকারীদের অংশগ্রহণ ছিলো ‘প্রত্যাশার চেয়ে বেশি।

শুক্রবার (২৫সেপ্টেম্বর) ওমানে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ গোলাম সরোয়ার ভার্চুয়ালী লাইভের মাধ্যেমে রক্তদানের এই কর্মসূচির উদ্ভোধন করেন।
রক্তদান কর্মসূচির সফলতা কামনা, ও উপস্থিত প্রবাসী বাংলাদেশীর ধন্যবাদ জানান তিনি।
পরে ক্লাবে সভাপতি সিরাজুল হক ও সহ সভাপতি রেজাউল করিম এর রক্তদানের মধ্য দিয়েই কর্মসূচি শুরু হয়। এরপর ওমানের বিভিন্ন এলাকা থেকে আসা নারী পুরুষ সেচ্ছাই রক্তদানে অংশ নেন।

সোশ্যাল ক্লাবের সাধারণ সম্পাদক এম.এন আমিনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে, উপস্থিত থেকে শুভেচ্ছা বিনিময়ন করেন ওমান গাল্ফ এক্সচেঞ্জ এর সিইও ইফতেখার উল হাসান চৌধুরী, বাংলাদেশ স্কুল মাস্কাট,র চেয়ারম্যান ডাক্তার সাজ্জাদ হোসাইন চৌধুরী।
এতে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন- কমিউনিটির ব্যাক্তিত্ব, ইঞ্জিনিয়ার মোস্তফা কামাল, চট্টগ্রাম সমিতি-ওমান এর সভাপতি (সিআইপি) ইয়াসিন চৌধুরী, মোঃ শাহাবুদ্দিন, তাপস চৌধুরী ,মোঃ হোসেন আহমেদ, সৈয়দ হারুন রশিদ, আব্দুল মতিন, ওয়াহিদ রাজন, মোঃ মুজাহিদ, মোঃ নাজিম, ইঞ্জিঃ মোঃ নোমান প্রমূখ।

ব্লাড ব্যাঙ্কের টার্গেট ও সংগ্রহ ধারন ক্ষমতার কয়েক গুণ বেশী লোক সমাগম এর কারণ জানতে চাইলে, কমিউনিটির বিশিষ্ট জনেরা তাদের প্রতিক্রিয়ায় বলেন-ওমানে, ওমানীদের পর বাংলাদেশীরা সংখ্যাগরিষ্ঠতা ও বিদেশীদের মাঝেই আমাদের কমিউনিটি সর্বাধিক, দ্বিতীয়ত ওমান সরকার কতৃক করোনাকালীন কোভিড-১৯ টেস্ট ও উন্নত চিকিৎসা ফ্রি ঘোষণার কারণেই বাংলাদেশীরা অনেক উপকৃত হয় কমিউনিটির স্বার্থ সংরক্ষণে ক্লাবের বলিষ্ঠ ভূমিকা, করোনাকালীন সময়ে অসহায় মানুষেরা ক্লাবকে সার্বক্ষণিক কাছে পাওয়া, ক্লাবকে সার্বজনীন করার উদ্যোগ, সবার সাথে যোগাযোগ, ইতিবাচক কর্মকাণ্ড, দূতাবাসের সাথে সুসম্পর্ক, সংবাদ মহল ও ক্লাবের ফেজবুক পেইজে প্রচার ও প্রসারে মানুষের মাঝে জাগ্রত চেতনার সৃষ্টি হয়ে প্রবাসীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করছে।

সুতরাং ছোট পরিসরে কোন অনুষ্ঠান করার সুযোগ সোশ্যাল ক্লাবের আর নেই। এই গরমে দুর দুরান্ত থেকে বিপুল মানুষের উপস্থিতি ক্লাব কতৃপক্ষের সত্যিকার অর্থেই মানব কল্যানে বিরল দৃষ্টান্ত স্থাপন করছে।

সোশ্যাল ক্লাবের সাধারণ সম্পাদক- এম. এন আমিন বলেন, রক্তদান কর্মসূচীতে ওমানের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচুর লোক সকাল হতেই আসতে থাকে, করোনার এই সময়ে লোক সমাগম বেশি হওয়ার কারনে, ব্লাড ব্যাঙ্কের কর্মকর্তারা মাঝ পথে রক্ত নেওয়া বন্ধ করে দেয় যার ফলে শত শত লোক স্বেচ্ছাই রক্তদান করতে এসেও রক্ত দিতে না পেরে ভারাক্রান্ত মনে ফিরে যায়।
তিনি ভুল ভ্রান্তি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন এবং অনুষ্ঠানের সফলতার জন্য ক্লাবের নির্বাহী কমিটির সদস্যদের অক্লান্ত পরিশ্রমের কথা স্বীকার করে সবাইকেই আন্তরিক ধন্যবাদ জানান।

ক্লাবের সভাপতি সিরাজুল হক বলেন এই অসাধারণ সফলতার পিছে কমিউনিটি নেতৃবৃন্দের অবদান অনস্বীকার্য, যারা সারাদিন উপস্থিত থেকে শ্রম দিয়েছেন তাদের কেও ধন্যবাদ জানিয়ে বলেন ক্লাব কমিউনিটির সুতরাং সমাজে সেবাদানে সবাইকেই ক্লাবে আসতে হবে এবং ক্লাবের মাধ্যমেই সমাজ সেবা ও মানবকল্যাণের মোক্ষম সুযোগ রয়েছে সুতরাং এই সুযোগ কাজে লাগাতে হলে অবশ্যই সদস্য হতে হবে ও আপনার প্রয়োজনেই সদস্য হবেন। দূর দুরান্ত এসে অনেকেই রক্তদান করতে পারেনি বলে দূঃখ প্রকাশ করেন সভাপতি এবং এই অপারগতা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানান।

আপনিও শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরি আরো খবর...

ads

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazafatikcha54