1. amiewan62firm.gasbin.comamiewan99@firm.gasbin.com : amiewan0131405 :
  2. antoniowester67pay.bochip.comantoniowester99@pay.bochip.com : antoniowester6 :
  3. ashton_hobson@mstreetyoga.com : ashtonhobson10 :
  4. blainecummins45firm.gasbin.comblainecummins9@firm.gasbin.com : blainecummins8 :
  5. carmelamerritt72case.jusuk.comcarmelamerritt35@case.jusuk.com : carmelai55 :
  6. crystleordonez17pay.bochip.comcrystleordonez58@pay.bochip.com : crystleuvj :
  7. delorisburleson51wash.meupd.comdelorisburleson84@wash.meupd.com : delorisburleson :
  8. elsiefavela21wash.meupd.comelsiefavela64@wash.meupd.com : elsiefavela77 :
  9. fidelconnely20wash.meupd.comfidelconnely48@wash.meupd.com : fidelconnely963 :
  10. admin@dainikfatikchhari.com : ForkanMahmud :
  11. glendalilly33pay.bochip.comglendalilly60@pay.bochip.com : glendalilly :
  12. jacquiebraine96pay.bochip.comjacquiebraine58@pay.bochip.com : jacquieo06 :
  13. kerstinmunro34case.jusuk.comkerstinmunro39@case.jusuk.com : kerstinmunro12 :
  14. mindyweis13pay.bochip.commindyweis85@pay.bochip.com : mindyweis0233 :
  15. ronniesun84pay.bochip.comronniesun42@pay.bochip.com : ronniesun52 :
  16. rorydixson17pay.bochip.comrorydixson55@pay.bochip.com : rorydixson2 :
  17. silkekellogg27pay.bochip.comsilkekellogg17@pay.bochip.com : silkekellogg033 :
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম
সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারী এমপির সাথে আহলে সুন্নাত ওয়াল জামা’য়াত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাক্ষাত স্কাউটস চট্টগ্রাম জেলার সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় ফিরোজ চৌধুরীকে সংবর্ধনা নাজিরহাট বড় মাদ্রাসায় ফটিকছড়ি উপজেলার প্রশাসকের কর্মকর্তাবৃন্দ মুজিববর্ষঃ ফটিকছড়িতে ৬শত পরিবার পাচ্ছে পাকা ঘর কোম্পানি সনদ পেলো ‘ফটিকছড়ি প্রবাসী ভিশন’ গাউসুল আযম হযরত মাওলানা শাহসূফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী(ক.) ১০ মাঘ( ২৪ জানুয়ারি)উরস শরিফ উপলক্ষে প্রশাসনিক সমন্বয় সভা অনুষ্ঠিত ভূজপুর মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু গ্রামীণ এগ্রো ডেইরি ফার্মের বিভিন্ন অবকাঠামো বিক্রয় ও জয়গা ভাড়া বিজ্ঞপ্তি: ফটিকছড়িতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ পাইন্দং ইউপিতে ১৫০ পরিবার বিদ্যুতের আওতায় আসার মধ্যমে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এলাকাবাসী

ফটিকছড়ির তরুণ লেখক তকিবের এক কপি বই ১১,১১১ টাকা

এডিটর-দৈনিক ফটিকছড়ি
  • আপডেট টাইম রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১৪৪ বার

তরুণ লেখক তকিব তৌফিক। ২০১৮ সালে নালন্দা প্রকাশনার ব্যানারে ‘এপিলেপটিক হায়দার’ শিরোনামে উপন্যাস প্রকাশের মাধ্যমে তাঁর উত্থান। তারপর ‘অধ্যায়’ (ফেব্রুয়ারি,২০১৯), ‘কাঙালের সংলাপ’ (সেপ্টেম্বর,২০১৯), ‘নিদাস্তিয়া(ফেব্রুয়ারি,২০২০), ক্যাকটাস (সেপ্টেম্বর, ২০২০), বই প্রকাশ পায়। যার মধ্যে তিন (০৩) টি উপন্যাস, একটি সংলাপ নির্ভর গল্প এবং একটি কবিতার বই।

আসছে বইমেলা ২০২১- এ প্রকাশ হতে যাচ্ছে তকিব তৌফিকের চতুর্থ উপন্যাস ‘রিঙ্গণপুর’। বইটি প্রকাশিত হবে নালন্দার ব্যানারে। ৩রা ডিসেম্বর, ২০২০ তারিখে রিঙ্গণপুর উপন্যাসের প্রচ্ছদ প্রকাশ পায়। প্রচ্ছদ করেছেন প্রচ্ছদ শিল্পী আহমেদ করিম। প্রচ্ছদ প্রকাশের পর পাঠকের আগ্রহ আরও বেড়ে যায়। কারণ প্রচ্ছদে সুনিপুনভাবে গল্পের গ্রামটি আর অল্পকানন্দা বাড়িকে তুলে ধরতে পেরেছেন প্রচ্ছদশিল্পী আহমেদ করিম। সাড়া জাগানো এই প্রচ্ছদে আবদ্ধ ‘রিঙ্গণপুর’ উপন্যাসের গল্প জানতে অধীর আগ্রহে হাজারও পাঠক। তারও বেশি আগ্রহ প্রকাশ করে বসছে একদল পাঠক যারা ‘রিঙ্গণপুর’ উপন্যাসের প্রথম সংস্করণের প্রথম কপিটি নিতে আগ্রহী। আর আগ্রহী পাঠকের সংখ্যা এতটাই যে কাকে বাদ রেখে কাকে বইটি দেয়া যায় এই নিয়ে মহা মুশকিলে লেখক ও প্রকাশক।

লেখক প্রকাশকের এই চিন্তা কেটে গেলন দারুণ উপায়ে। লেখক তকিব তৌফিক সিদ্ধান্ত নিলেন ‘রিঙ্গণপুর’ উপন্যাসের প্রথম সংস্করণের প্রথম কপিটি সর্বোচ্চ মুল্যে বিক্রি হবে যার পুরো অর্থই যাবে শীতবস্ত্র বিতরণ তহবিলে।

লেখকের এই সিদ্ধান্তকে সকলে সাদুবাদ জানায় এবং দারুণ একটি উদ্যোগ বলে অভিহিত করেন। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয় ‘রিঙ্গণপুর’ উপন্যাসের প্রথম সংস্করণের প্রথম কপিটি সর্বোচ্চ মূল্যের বিনিময়ে বিক্রি করবে ‘বইকথা’ শিরোনামে একটি ফেইসবুক পেইজ। যারা বই নিয়েই কাজ করে থাকে। ইতোমধ্যে তারা বই নিয়ে ভিন্ন সব আয়োজনের মধ্যে দিয়ে সুনাম কুড়িয়ে নিয়েছে।

সিদ্ধান্তের ভিত্তিতে গত ৮ই ডিসেম্বর, সোমবার রাত ৮.০০ টায় ‘বইকথা’ ফেইসবুক গ্রুপে এই আয়োজন অনুষ্ঠিত হয়। এবং নির্দিষ্ট সময়সীমার মধ্যে, ৮ই ডিসেম্বর রাত ৮.৩০ টা হতে ৯ই ডিসেম্বর রাত ৮.৩০ টা পর্যন্ত এই আয়োজন চলতে থাকে। ২৪ ঘন্টার এই আয়োজনে লেখক তকিব তৌফিক-এর ‘রিঙ্গণপুর’ উপন্যাসের প্রথম সংস্করণের প্রথম কপি বইটির সর্বোচ্চ মূল্য স্থির হয় ১১,১১১ টাকা। আর এই সর্বোচ্চ মূল্যটি প্রদান করে বইটি সংগ্রহ করতে চান ‘জনাব, মোঃ ইফতেখার উদ্দিন চৌধুরী’।

সর্বোচ্চ মূল্য প্রদানের মধ্যে দিয়ে ‘রিঙ্গণপুর’ উপন্যাসের প্রথম সংস্করণের প্রথম কপিটি সংগ্রহে রাখার জন্য ‘জনাব মোঃ ইফতেখার উদ্দিন চৌধুরী’র প্রতি লেখক তকিব তৌফিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং তিনি এও জানান যে বইটির সম্পূর্ণ অর্থ দেয়া হবে শীতবস্ত্র বিতরণের কাজে কর্মসূচী রাখে এমন দায়িত্বশীল সংগঠনকে। এছাড়া সকল অংশগ্রহণকারীদের নিকট নিরন্তর ভালোবাসা আর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

এমন ব্যতিক্রমধর্মী আয়োজনের ভূমিকায় থাকা ‘বইকথা’ নামক গ্রুপটির নির্বাহী পরিচালক ‘জনাব, কাউসার আহমদ আশিক’ জানান, “এটি আমাদের জন্য এক নতুন অভিজ্ঞতা। আমরা জানতাম ভালো কিছু একটা হবে। কারণ লেখককে নিয়ে আমরা এই আয়োজন করেছি তিনি সর্বজনের প্রিয় একজন লেখক। তার লেখার জন্য তিনি যেমন পাঠকপ্রিয় হয়ে উঠছেন, তার আচার-এবং বিনয়ী ব্যবহারের মধ্যে দিয়ে তিনি জনপ্রিয়ও হয়ে উঠেছেন। আমরা এমন দারুণ সব মানুষদের নিয়ে কাজ করি যারা সত্যিই মানুষের ভালো চায়। লেখক তকিব তৌফিকও তাদের একজন। যিনি দুঃস্থ মানুষের কথা ভীষণ ভাবেন। আর তাদের ভালো হোক সেই প্রত্যাশা রাখেন এবং কিছু করবার চেষ্টা করেন। তাই দিনশেষে বলতে পারি আমরা দারুণ একটি আয়োজন সফলভাবে শেষ করতে পেরেছি। সেই সাথে বই নিয়ে কাজ করার মধ্যে দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ পেয়েছি।”

আপনিও শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরি আরো খবর...

ads

আপনার বিজ্ঞপন এখানে দিন

আপনার বিজ্ঞপন এখানে দিন

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazafatikcha54